ToguMogu
ToguMogu
article.title
 Nov 22, 2023
 2187

পার্ট টাইম কাজ খুঁজছো? টগুমগু কেয়ার মেয়েদের জন্য দিচ্ছে উপার্জনের সুযোগ

‘ToguMogu Care’ – টগুমগু প্রাইভেট লিমিটেড কোম্পানির একটা নতুন উদ্যোগ।

টগুমগু কেয়ারে মেয়েদেরকে প্রফেশনাল কেয়ারগিভার হিসাবে প্রশিক্ষণ করানোর মাধ্যমে তাদের কাজের সুযোগ তৈরি করে দেয়া হয়। যারা প্রশিক্ষণ শেষ করবে তারা পার্ট টাইম কিংবা ফুল টাইম হিসাবে চাইল্ড কেয়ারগিভার হিসাবে কাজ করতে পারবে।

ToguMogu Parenting App এর মাধ্যমে তারা আগ্রহী অভিভাবকদের সাথে যুক্ত হতে পারবে তাদের শিশুদের কেয়ারগিভার হিসাবে কাজ করার জন্য। তাছাড়া টগুমগুর সাথে যুক্ত বিভিন্ন ডে-কেয়ার, প্লে- জোন, প্রি-স্কুলেও পার্ট টাইম কাজ করার সুযোগ রয়েছে।

ToguMogu Care শুরু হয়েছে Parenting & ECD Expert তাহমিনা রহমানের তত্ত্বাবধানে। তিনি জনপ্রিয় আফটার-স্কুল ব্র্যান্ড Kids Time এর ফাউন্ডার। টগুমগু কেয়ারের মাধ্যমে ১৮-২৫ বছর বয়সী নারীদের ক্ষমতায়ন, তাদের কর্মসংস্থান তৈরি করা নিয়ে কাজ কাজ করা হবে। 

বাংলাদেশে সম্পূর্ণ নতুন এই উদ্যোগটি এখন কেবল ঢাকা শহরে চালু করা হচ্ছে। ধীরে ধীরে এটি সারা বাংলাদেশে ছড়িয়ে দেয়া হবে।

আগ্রহীরা টগুমগুর পার্টনার Teachers Time থেকে প্রশিক্ষণ শেষে সরাসরি কেয়ারগিভার হিসাবে যোগ দিতে পারবে।

part time job opportunity for female as caregiver

যারা উন্নত দেশে কেয়ারগিভার হিসাবে নিজের ক্যারিয়ার গড়তে চায়, তারা বাংলাদেশে ২-৩ বছর কেয়ারগিভার হিসাবে কাজ করার অভিজ্ঞতার পর দেশের বাইরে আবেদন করতে পারবে। তার জন্য প্রয়োজনীয় ক্যারিয়ার কাউন্সেলিং, বিদেশী কেয়ারগিভার এজেন্ট ও ভিসা প্রসেস করতেও সহায়তা দিবে ‘টগুমগু কেয়ার’।

ঢাকা শহরে অনেক মা রয়েছেন যারা আগে কাজ করতেন। কিন্তু মা হওয়ার পর কাজে ফিরতে করতে পারছেন না। পর্যাপ্ত ডে-কেয়ার নেই ঢাকাতে। নারীরা যে প্রতিষ্ঠানে কাজ করেন, সেখানেও নেই ডে- কেয়ার সুবিধা।

ডে-কেয়ার সংকট সমস্যা কাটানোর জন্য, এবং কর্মজীবী নারীদের আবার কাজে ফিরিয়ে আনার জন্য টগুমগুর দক্ষ ও নারী কেয়ারগিভাররা কাজ করবে। টগুমগুতে কেয়ারগিভার হিসাবে কাজ করতে আগ্রহীরা প্রশিক্ষণ পেতে নিচের লিঙ্কে গিয়ে আবেদন করতে পারবে।

Teachers Time Caregiver training link:

https://teacherstimebd.com/ecd-course-for-caregivers/

ToguMogu App