ToguMogu
ToguMogu
article.title
 Jul 29, 2022
 1178

ToguMogu provides Training to the Master Trainers on Daycare & Caregiver Management Training

বাংলাদেশের রাজধানী ঢাকাসহ অন্য বড় শহরগুলোতে Daycare এবং Caregiver/Nanny সার্ভিসের চাহিদা বিবেচনা করে প্রশিক্ষণ চালু করেছে। তারই প্রেক্ষিতে প্রথম ব্যাচে মাস্টার ট্রেনার প্রশিক্ষণ সম্পন্ন করা হয়েছে। প্রশিক্ষণটি দিয়েছে বাংলাদেশের স্বনামধন্য আর্লি চাইল্ডহুড ডেভেলাপমেন্ট প্রতিষ্ঠান ICHD.

পরবর্তী ধাপে আরও প্রশিক্ষণ আয়োজন করা হবে কেয়ারগিভার বা ন্যানীদের জন্য। পাশাপাশি যারা ডে-কেয়ার, প্রি-স্কুল পরিচালনা করছেন তাদের কর্মীদের জন্য এই সার্ভিস দেয়া হবে।  

ToguMogu বাংলাদেশের একমাত্র প্যারেন্টিং অ্যাপ যেখানে অভিভাবকরা প্রেগন্যান্সি থেকে সন্তান জন্মের পর থেকে সকল সার্ভিস ও পণ্য একটা জায়গা থেকে পেতে পারেন।

২০২২ সালে ToguMogu অ্যাপ থেকে প্রথম ন্যানী সার্ভিসটি চালু করার পর থেকেই প্রশিক্ষিত ন্যানীর অভাব পরিলক্ষিত হয়। তাই ICHD ও ToguMogu যৌথভাবে উদ্যোগ নেয় কেয়ারগিভার বা ন্যানী প্রশিক্ষণের জন্য।

এতে করে নারীদের কর্মসংস্থানের যেমন সুযোগ তৈরি হবে, তেমনিভাবে কর্মজীবী অভিভাবকরা মানসম্মত সার্ভিস পাবেন বলে মনে করেন দুটি প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা।

 

বর্তমানে টগুমগু অ্যাপে অভিভাবকরা তাদের আশেপাশের ডে-কেয়ার, প্রি-স্কুল ইত্যাদি খুঁজে পাচ্ছেন। কিন্তু টগুমগু ভবিষ্যতে নিজস্ব ডে-কেয়ার চালু করার পরিকল্পনাও করছে। তারই অংশ হিসাবে এই প্রশিক্ষণ কর্মকাণ্ডের শুরু হল ICHD এর সাথে যৌথভাবে।

Related Articles
Please Come Back Again for Amazing Articles
Related Products
Please Come Back Again for Amazing Products
Tags
ToguMogu App