article.title
 Togumogu
 Sep 23, 2020
 533
আপনার ১মাস বয়সী শিশুর কৌতূহলী মন

আপনার শিশুর ১মাস বয়সের মধ্যে অনেক কিছুই ডেভেলপ হয়ে যায়। সে আস্তে আস্তে কথাবার্তা, গান বা অন্য কোন আওয়াজে সাড়া দিতে শুরু করবে। আগ্রহ এবং কৌতূহল দেখাতে শুরু করবে। আপনি হয়তো এখনি তার তার কিছু কিছু সাইন দেখতে পাচ্ছেন।

আমরা কিছু নির্দেশনা দিচ্ছি যা থেকে আপনি আপনার শিশুর সাথে আরো Interactive হতে পারবেন।


শিশুর চিন্তা শক্তিকে উদ্দীপিত করা-

আপনার শিশু এই বয়সে তার আশেপাশের ৮ থেকে ১২ ইঞ্চি পর্যন্ত দূরত্বের জিনিস দেখতে পারে। তাই তার সাথে কথা বলার সময় আই-কন্টাক্ট করুন। তার সামনে কোন রঙ্গিন জিনিস আনলে তা ধীরে ধীরে নাড়ান যাতে সে লক্ষ্য করার জন্য যথেষ্ট সময় পায়।


শিশুকে Engage করা-

আপনার শিশু যদি পরিচিত শব্দ বা ডাকে সাড়া দেয় তবে তার সাথে বেশি বেশি কথা বলুন আর গান গেয়ে শোনান। গান গেয়ে শোনাতে শোনাতে নিজেই বুঝতে পারবেন ওর কোন গানটা বেশি প্রিয়। সেই গানটা গেয়েই তাকে বেশি বেশি Engage করার চেষ্টা আপনার শিশু যদি পরিচিত শব্দ বা ডাকে সাড়া দেয় তবে তার সাথে বেশি বেশি কথা বলুন আর গান গেয়ে শোনান। গান গেয়ে শোনাতে শোনাতে নিজেই বুঝতে পারবেন ওর কোন গানটা বেশি প্রিয়। সেই গানটা গেয়েই তাকে বেশি বেশি Engage করার চেষ্টা করুন।

......................................................................................

অভিভাবকদের জন্য Togumogu নিয়ে এসেছে বাংলাদেশের প্রথম Parenting App! প্রেগনেন্সি পিরিয়ড থেকে শুরু করে ১২ বছর পর্যন্ত শিশুর সকল ধরনের প্রোডাক্ট এবং সার্ভিস থাকছে এই অ্যাপটিতে। অভিভাবকের জন্য রয়েছে বিভিন্ন শিক্ষণীয় আর্টিকেল যা অভিভাবকের সাথে শিশুর বেড়ে উঠাকে করে তুলবে আরও সহজ এবং নিরাপদ। শিশুদের প্রয়োজনীয় সকল ধরনের বই, খেলনা, বিভিন্ন ধরনের বেবি প্রোডাক্ট সহ আরও অনেক কিছু থাকছে অ্যাপটিতে। ঢাকাসহ সারাদেশে হোম ডেলিভারী ও অ্যাপ থেকে অর্ডারে থাকছে বিশেষ ছাড়!!

অ্যাপটি ইন্সটল করে নিন এই লিংকে থেকে https://www.togumogu.com/app


ToguMogu App
Related Articles
Please Come Back Again for Amazing Articles
Related Products
Please Come Back Again for Amazing Products