article.title
 Togumogu
 Sep 26, 2020
 315
বেবী ফটোগ্রাফির বিভিন্ন আইডিয়া

সারা বিশ্বে Baby Photography একটি জনপ্রিয় বিষয়। সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশেও Baby Photography জনপ্রিয় হয়ে উঠছে। এক্ষেত্রে অগ্রগামী ভূমিকা পালন করেছে Baby Pixels। Baby Pixels দেশের প্রথম প্রতিষ্ঠান, যারা থিম ভিত্তিক  বেবী ফটোগ্রাফি নিয়ে যাত্রা শুরু করে। আজকে আমরা বেবী ফটোগ্রাফির বিভিন্ন আইডিয়া আপনাদের সাথে শেয়ার করব।


১। Newborn Photography:

Newborn Photography, বেবী ফটোগ্রাফির সবচেয়ে জনপ্রিয় একটি ধারণা। জন্মের পর থেকেই শিশু খুব দ্রুত বাড়তে থাকে, এবং এ সময়ে যে ছবি পাওয়া যায় তা আর পরবর্তীতে পাওয়া যায় না। এজন্য Newborn Photography’র সবচেয়ে সুন্দর সময় হচ্ছে শিশুর বয়স যখন ৭-২৩ দিন। এই সময়টা বেশিরভাগ শিশুই ঘুমিয়ে কাটায়, এর ফলে শিশুদের wrap করে বিভিন্ন pose-এ সেট করে ছবি তোলা কিছুটা সহজ হয়।

২। Theme Based Photography:

থিম ভিত্তিক ফটোগ্রাফির ক্ষেত্রে সেট ডিজাইন বেশ গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে। এক্ষেত্রে যেকোনো একটি থিম বা ধারণা অনুযায়ী সেট সাজানো হয় এবং শিশুকে সেই থিমের মূল ক্যারেক্টার/বিষয় হিসেবে উপস্থাপন করা হয়। থিম ভিত্তিক বেবী ফটোগ্রাফির ক্ষেত্রে শিশুর ড্রেস বা কস্টিউম যেন থিমের সাথে সঙ্গতিপূর্ন হয় সেক্ষেত্রে বিশেষ খেয়াল রাখা প্রয়োজন।

৩। Birthday Photography:

বেবী ফটোগ্রাফির একটি বহুল পরিচিত ক্ষেত্র হচ্ছে শিশুর জন্মদিন/ বার্থডে ফটোগ্রাফি। বিশেষ করে, শিশুর প্রথম জন্মদিনের প্রতিটি মুহুর্ত যেন ধরে রাখতেই হবে! শিশুর জন্মদিনকে স্মরণীয় করে রাখাই বার্থডে ফটোগ্রাফির মূল উদ্দেশ্য।

৪। Cake Smash/ Pre-Birthday Photography:

কেক স্ম্যাশ বা প্রি-বার্থডে ফটোগ্রাফিও এখন বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। মূলত শিশুর জন্মদিনের ডেকোরেশনে, যেমন- বাচ্চার পোর্ট্রেট কাট-আউট, ব্যানার, স্লাইড শো-তে এই সেশনের ছবি ব্যবহার করা হয়। অনেকে শিশুর জন্মদিনের আমন্ত্রনপত্রেও কেক স্ম্যাশের ছবি সংযুক্ত করেন।

৫।Outdoor Photography:

 যে শিশুদের বয়স ১ বছরের বেশি, আউটডোর ফটোগ্রাফি মূলত তাদের জন্যই। এই বয়সের বাচ্চারা এক জায়গায় চুপচাপ বসে থাকতে চায় না। এই সময়ে তারা নতুন নতুন হাঁটতে শিখে, নতুন কিছু দেখলে হাত বাড়িয়ে ধরতে চায়, একটু দৌড়াতে চায়- এই মুহুর্তগুলো সুন্দরভাবে ধরে রাখার জন্যই আউটডোর ফটোগ্রাফি। আউটডোর ফটোগ্রাফির মূল ধারনাই হল স্টুডিও/ বাসার চার দেয়ালের বাইরে বের হয়ে প্রকৃতির সাথে শিশুর যে একাত্মতা, প্রকৃতির সাথে মিশে শিশুর যে স্বাভাবিক প্রতিক্রিয়া তা ফ্রেমবন্দি করা।


আপনার নবজাতকের নতুন আর অনন্য মুহূর্তগুলো বন্দি করুন আমাদের ক্যামেরায়। টগুমগুর রয়েছে বিশেষ বেবি ফটোগ্রাফি সার্ভিস। রয়েছে বিভিন্ন প্যাকেজ। ঘুরে আসুন আমাদের ফেসবুক পেজে Baby Pixels by ToguMogu

(লেখাটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করুন আপনার পরিচিত অন্য বাবা-মাদের সাথে। আপনাদের কোন পরামর্শ ও মতামত থাকলে জানাতে ভুলবেন না। এছাড়া আর কোন বিষয়ের উপর ভবিষ্যতে লেখা দেখতে চান সেটি আমাদের কমেন্ট করে বা মেসেজ দিয়ে জানাতে পারেন।)

ToguMogu App